ফ্রান্সের সমর্থনে স্ট্যাটাস: কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের বাড়িতে অগ্নিসংযোগ

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটূক্তিকারী ফ্রান্সের প্রেসিডেন্টকে সমর্থন ও তার উদ্যোগকে স্বাগত জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস

দেয়াকে কেন্দ্র করে কুমিল্লার বাঙ্গরা বাজার থানা এলাকা থেকে শংকর দেবনাথ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে

আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। এদিকে রবিবার (১ নভেম্বর) বিকালে স্থানীয় লোকজন স্থানীয় ইউপি চেয়ারম্যান বন কুমার শীবের বাড়িসহ দুটি বাড়িতে অগ্নিসংযোগ করেছে।

খবর পেয়ে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।

চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে। জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার কোরবানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তিকারী ফ্রান্সের প্রেসিডেন্টকে সমর্থন ও তার উদ্যোগকে স্বাগত জানিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেয় বাঙ্গরা

বাজার থানা এলাকার কোরবানপুর গ্রামের শংকর দেবনাথ ও কিশোর দেবনাথ। এ ঘটনায় আইসিটি আইনে দায়ের করা মামলায় শংকরকে পুলিশ গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করে।

স্থানীয়রা জানায়, অপর স্ট্যাটাস প্রদানকারীর বিরুদ্ধে রোববার স্থানীয় কোরবানপুর হাইস্কুল মাঠে স্থানীয় পূর্বধইর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বন কুমার শীবের

নেতৃত্বে সালিশের মাধ্যমে বিচার হওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান সালিশে না যাওয়ার অভিযোগ করে এলাকার লোকজন চেয়ারম্যান বন কুমার শীবের বাড়ি ও শংকরের বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

খবর পেয়ে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের নেতৃত্বে বাঙ্গরা বাজার, মুরাদনগরসহ আশপাশের থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল-আহসান জানান, ফ্রান্সের প্রেসিডেন্টকে স্বাগত জানিয়ে স্ট্যাটাস প্রদানকারী শংকরের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে

এবং তাকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তারপরও কারা বা কেন এ ঘটনা ঘটিয়েছে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*