পালিয়ে বিয়ে করেই তারা বিশ্বের সবচেয়ে বেশি বয়স্ক দম্পতি

৮০ বছরের দাম্পত্য জীবন নিয়ে সম্প্রতি গিনেস বুক থেকে পেয়েছেন বিশ্বের সবচেয়ে বয়স্ক দম্পতির খেতাব। জুলিও সিজার মোরা তপিয়া ও তার স্ত্রী ওয়ালড্রামিনা ম্যাক্লোভিয়া কুইন্টেরোস নামের এই দম্পতির সম্মিলিত বয়স ২১৪ বছর।

বিয়ের বয়স ৮০ বছরের বেশি হয়েছে, গিনেস বুকে এমন নজির আরও থাকলেও সম্মিলিত বয়সে কোনো দম্পতির এত বয়স একমাত্র এই ‍দুজনেরই।

ইকুয়েডরের রাজধানী কুইটোতে বসবাস করা এই যুগল বিয়ের পর রবিবার নাগাদ এক সঙ্গে ৭৮ হাজার ৬৫৪ দিন বা ৭৯ বছর ৬ মাস ২৩ দিন কাটালেন।

অবসরপ্রাপ্ত এই শিক্ষক-শিক্ষিকার শরীর এখনো ভালো আছে। তবে মহামারীর কারণে দুজনে একটু মনমরা। কারণ ৪০ নাতি-নাতনির থেকে এই সময়ে তাদের দূরে থাকতে হচ্ছে।

ভালোবেসে একসঙ্গে থাকার হিসাবে এভাবে ইতিহাস গড়া এই দম্পতির পাঁচ ছেলেমেয়ের সবাই স্নাতক।

গিনেস বুকের রেকর্ডের পাতায় দুজন এভাবে নিজেদের পথচলার বর্ণনা দিয়েছেন, ‘বিয়ের শুরু থেকে আমাদের যে ভালোবাসা এবং ম্যাচিউরিটি ছিল তা একেঅপরকে জানতে ও আবেগ নিয়ে পথ চলতে সাহায্য করেছে।’

গিনেসের দেওয়া তথ্য অনুযায়ী, ১৯৪১ সালের ৭ ফেব্রুয়ারি বিয়ে করার আগে সাত বছর প্রেম করেছেন এই যুগল।পেছনের দিনগুলোর কথা স্মরণ করে তারা গিনেসকে বলেছেন,

‘বাড়ির লোকেরা শুরুতে বিয়ে মেনে নেয়নি। কারণ আমাদের আত্মীয়দের সঙ্গে সম্পর্ক ভালো ছিল না। কিন্তু সময় এবং ধৈর্য নিয়ে আমরা তাদের সঙ্গে মিলিত হতে পেরেছি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*