বুকের দুধ খাওয়ানোর ভিডিও নিয়ে তোলপাড়

কিছুদিন আগেই মাতৃত্বের স্বাদ পেয়েছেন টালিউড অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। রাজ এবং শুভশ্রীর ঘর আলো করে এসেছে পুত্রসন্তান। তাদের সন্তানও সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়।

ভিডিওটি দেখতে ক্লিক করুন

কলকাতায় বিধায়ক পরেশ পালের আমন্ত্রণে কালীপূজার আনুষ্ঠানিকতায় সাকিব আল হাসানের অংশ নেওয়া নিয়ে তর্ক-বিতর্ক তুঙ্গে। সাকিব ও পরেশ- দু’জনই ঘটনার পরে নিজেদের মতো করে দিয়েছেন ব্যাখ্যাও। কিন্তু কী লেখা ছিল সেই দাওয়াত কার্ডে? দাওয়াত কার্ডের লেখা হুবহু তুলে ধরা হলো:

‘মহাশয় প্রত্যেক বছরের ন্যায় এবছরও আগামী ১২ই নভেম্বর’ ২০২০, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় আমরা সবাই পরিচালিত ৫৯তম বর্ষে কাঁকুড়গাছি সম্মিলিত সার্বজনীন শ্রীশ্রী শ্যামা পূজার আনুষ্ঠানিক উদ্বোধন।

উদ্বোধক হিসাবে উপস্থিত থাকবেন মাননীয় মহানাগরিকও রাজ্যের মন্ত্রী জনাব ফিরহাদ হাকিম, এছাড়া উপস্থিত থাকবেন বাংলাদেশের স্বনামধন্য ক্রিকেটার জনাব সাকিবুল হাসান। উক্ত অনুষ্ঠানে আপনি সম্মানীয় অতিথি হিসাবে উপস্থিত থাকিলে আন্তরিকভাবে খুশি হব। বিনীত, পরেশ পাল, বিধায়ক

আরও পড়ুন : কঙ্গনা রানাওয়াত টুইট পোস্টে লিখেছেন, ‘মন্দিরে এত ভয় কেন? কোনো কারণ তো থাকবে? এমনি এমনি কেউ এত ঘাবড়ে যায় না।

আমি তো সারাজীবন মসজিদে থাকলেও রাম নাম কেউ হৃদয় থেকে মুছে দিতে পারবে না। নিজেদের ধর্মে বিশ্বাস নেই, নাকি হিন্দু অতীত তোমাদের মন্দিরের প্রতি আকর্ষিত করছে? প্রশ্ন করো নিজেকে…’

আরও পড়ুন : চারপাশে নীলের আভা। অদ্ভতু সুন্দর হয়ে উঠেছে ভূস্বর্গ। উপত্যকার এই সৌন্দর্য যেন দেশের সমস্ত সমস্যার কথা ভুলিয়ে দেয়। করোনার এই আবহেও কাশ্মীরের চাষীরা কিছুটা আশার আলো দেখতে পাচ্ছেন।

২৭ অক্টোবর কেশর দিবস। ওই দিন থেকেই কাশ্মীরের হাজার হাজার একর জমি থেকে কেশরের ফুল তুলতে শুরু করেন চাষীরা। অক্টোবর মাসে কাশ্মীরের বিস্তীর্ণ অঞ্চল কেশর ফুলের আভায় নীলিয়ে ওঠে।

১ লাখ ৬০ হাজার থেকে তিন লাখ রুপি প্রতি কেজি দরে বিক্রি হয় এই কেশর। তাই এই ফসলকে পৃথিবীর সব থেকে দামি ফসল বলা হয়। ভারতে কেশরের চাষ শুধুমাত্র কাশ্মীরেই হয়।

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার পাম্পোর শহর কেশর শহর হিসাবে পরিচিত। শ্রীনগর থেকে ২০ কিমি দূরে জম্মু-কাশ্মীর মহাসড়কের ধারে অবস্থিত এই শহর। এই শহরের চাষীরা এখন ফুল থেকে কেশর আলাদা করতে ব্যস্ত।

সেপ্টেম্বর মাস থেকে কেশরের কন্দ লাগানো হয়। অক্টোবরের মধ্যে তা থেকে ফুল হয়। বেগুনি রঙের হয় সেই ফুল। তা থেকে স্টিগমা বের করা হয়। পাম্পোর ছাড়াও কিস্তবাড় জেলাতেও কেশরের চাষ হয়। এই বছর ৩ হাজার ৭১৫ হেক্টর জমিতে কেশরের চাষ হয়েছে। সূত্র: জিনিউজ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*